ফোনে সেইভ করুন ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানের অ্যাম্বুলেন্সের ফোন নম্বর - Bd Online News 24
Home » চিকিৎসা » ফোনে সেইভ করুন ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানের অ্যাম্বুলেন্সের ফোন নম্বর

ফোনে সেইভ করুন ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানের অ্যাম্বুলেন্সের ফোন নম্বর

মানুষের দুর্ঘটনা কি আর বলেকয়ে আসে? যেকোনো সময়ই তা ঘটে যেতে পারে। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে আক্রান্ত ব্যক্তিকে জরুরি চিকিৎসার জন্য হাসপাতালে নিতে হয়। আর এ ক্ষেত্রে সবচেয়ে দরকারি বাহন হলো অ্যাম্বুলেন্স। আপনার যদি জানা থাকে অ্যাম্বুলেন্সের দরকারি ফোন নম্বর তাহলে প্রয়োজনে ব্যবস্থা নিতে সহজ হবে। আর দুর্ঘটনাকবলিত হয়ে যেন সহজেই ব্যবস্থা নিতে পারেন সে জন্য জানিয়ে দিচ্ছি বিভিন্ন প্রতিষ্ঠানের অ্যাম্বুলেন্সের ফোন নম্বর। যান্ত্রিক জীবনের ব্যস্ততায় খুব কাছের বন্ধুদের ফোন নম্বরও হারিয়ে যায় মোবাইল ফোন থেকে।

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

সেখানে অ্যাম্বুলেন্স সার্ভিসের ফোন নম্বর আপনার কাছে আশা করাটা বোকামিই হবে হয়তো। অথচ প্রয়োজনের মুহূর্তে অন্তত একটি ফোন নম্বরই বাঁচিয়ে দিতে পারে আপনার প্রিয়জনের জীবন। গভীর রাতে বুকের বাঁ পাশটায় তীব্র ব্যথা হতে পারে আপনার কিংবা আপনার প্রিয়জনের। অথবা যে অনাগত সন্তানের সুখ-কল্পনায় বিভোর হয়ে আছেন যেকোনো এক অসতর্ক মুহূর্তে বেজে যেতে পারে তার আগমনী ঘণ্টা। কিন্তু ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে গেলে চলবে কেন আপনার? মুহূর্তকাল দেরি না করে সঠিক সিদ্ধান্তটি নিন।

ব্যক্তিগত মোবাইল ফোনে সংরক্ষিত এ্যাম্বুলেন্স সার্ভিসগুলোতে ফোন করুন জরুরি মুহূর্তে। আপনার প্রিয়জনকে বাঁচাতে ২৪ ঘণ্টাই তৎপর রয়েছে তারা। যদি আপনার বাসা ঢাকায় হয় তবে মানসম্পন্ন বেশ অনেক অ্যাম্বুলেন্স সার্ভিস পেয়ে যাবেন আপনার বাসার কাছেই। সর্বাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ মার্সিডিজ বেঞ্চ অ্যাম্বুলেন্স থেকে শুরু করে পাবেন সাধারণ অ্যাম্বুলেন্সও। সবকটিতেই অক্সিজেন, ব্লাড থেকে শুরু করে একজন রোগীর যা যা প্রয়োজন এক কথায় অল সাপোর্ট দেয়া হয়। ফোন দেয়া মাত্রই সেবা পৌঁছে যাবে আপনার দোরগোড়ায়।

এক্ষেত্রে আগেই ঠিক করে রাখুন আপনার কাছের কোন অ্যাম্বুলেন্সকে ফোন দেবেন আপনি। কারণ পথের দূরত্বও আপনার প্রিয়জনের জীবনকে শংকায় ফেলে দিতে পারে। জেনে রাখুন, অ্যাম্বুলেন্সের ভাড়া সম্পর্কেও। রাজধানীর ভেতর ২৬০ টাকা থেকে শুরু করে ২ হাজার ৫০০ টাকার মধ্যে অ্যাম্বুলেন্স পেয়ে যাবেন আপনি। কিন্তু ঢাকার বাইরে হলেই ভাড়ায় তারতম্য হবে। রাজশাহী, সিলেট, রংপুরের মতো দূরত্ব হলে ৩৫ হাজার টাকা পর্যন্ত ভাড়া উঠতে পারে। রোগীর অবস্থা আশংকাজনক হলে সাহায্য নিতে পারেন এয়ার অ্যাম্বুলেন্সের। সেক্ষেত্রে মোটা অংকের টাকা গুনতে হবে আপনাকে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল: ৯৫০৫০২৫-২৯। বারডেম: ৯৬৬১৫৫১-৫, ৮৬১৬৬৪১-৫০। সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল: ৭৩১৯০০২-৬। স্কয়ার হাসপাতাল ০১৭১৩-৩৭৭৭৭৫, ০১৭১৩-৩৭৭৭৭৩, ৮১৪৪৪৬৬। রেড ক্রিসেন্ট সোসাইটি: ৯৩৫৮৭৯৯, ৯৩৩০১৮৮-৯। ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট: ৯১২২৫৬০-৭২। ঢাকা সিএমএইচ: ৮৮২২৭৭৯। শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল: ৯১৩০৮০০। শিশু হাসপাতাল: ৮১১৬০৬১-২।

বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল: ৯১১৮২০২। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়: ৮৬১৮৬৫৩। হলি ফ্যামিলি মেডিকেল কলেজ ও রেড ক্রিসেন্ট হাসপাতাল: ৮৩১১৭২১-৫। আইসিডিডিআরবি: ৮৮১১৭৫১-২৫। মনোয়ারা হাসপাতাল ৮৩১৮১৩৫, ৮৩১৯৮০২।
মেডিনোভা মেডিকেল সার্ভিস লিমিটেড: ৮১১৩৭২১, ৯১১৬৮৫১। আল-মারজুকুল ইসলামি অ্যাম্বুলেন্স সার্ভিস: ৯১২৭৮৬৭, ৮১১৪৯৮০।

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

আদি এম্বুলেন্স, ০১৭১১৭৩৪১০২, ০১৭১১২৮৪৩৭১। আলিফ অ্যাম্বুলেনস সার্ভিস ৯১৩১৬৮৮, ৮১১৭৫৭৬। আল আরাফাত এ্যাম্বুলেন্স সার্ভিস ০১৭১২৫৫৪০৪৩ এ ছাড়া স্বল্প খরচে অ্যাম্বুলেন্স সার্ভিস পেতে যোগাযোগ করতে পারেন ফায়ার সার্ভিস অ্যাম্বুলেন্স: ৯৫৫৫৫৫৫, ৯৫৫৬৬৬৬-৭। বিনা মূল্যে অ্যাম্বুলেন্স: ঢাকা শহরে আঞ্জুমান মুফিদুল ইসলামের বেশ কিছু অ্যাম্বুলেন্স রয়েছে।

ফোন করার পর অ্যাম্বুলেন্স ফাঁকা থাকাসাপেক্ষে তারা বিনা মূল্যে সেবা দিয়ে থাকে। এ ছাড়া ঢাকা মহানগরের জন্য স্বল্প খরচে শীতাতপ নিয়ন্ত্রিত অ্যাম্বুলেন্সে রোগী পরিবহন করা হয়। বিনা মূল্যে লাশ পরিবহনের ব্যবস্থাও এরা করে থাকে। ঠিকানা: আঞ্জুমান মুফিদুল ইসলাম, ৪২ কাকরাইল, ঢাকা। ফোন: ৯৩৩৬৬১১। ৫ এস কে দাস রোড, গেন্ডারিয়া, ঢাকা। ফোন: ৭৪১১৬৬০, ৭৪১০৭৮৬। উল্লিখিত প্রতিষ্ঠানের অ্যাম্বুলেন্স সার্ভিস নম্বরগুলো আপনার কাছেই রাখুন। প্রয়োজনে শুধু একটি ফোন আপনার সুন্দর ও আনন্দময় মুহূর্তগুলো আবারও ফিরিয়ে দিতে পারে।

Leave a Reply