সিরাজগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন আগামী ২৩শে এপ্রিল : তৎপর নেতৃত্ব প্রত্যাশীরা - Bd Online News 24
Home » রাজনীতি » সিরাজগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন আগামী ২৩শে এপ্রিল : তৎপর নেতৃত্ব প্রত্যাশীরা

সিরাজগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন আগামী ২৩শে এপ্রিল : তৎপর নেতৃত্ব প্রত্যাশীরা

দীর্ঘ ১৪ বছর পর, সিরাজগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন হতে যাচ্ছে। বিশ্বস্ত সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, আগামী ২৩ শে এপ্রিল সম্মেলনের তারিখ ধার্য করা হয়েছে। দীর্ঘ সময় পর যুবলীগের এই সম্মেলনকে ঘিরে সিরাজগঞ্জ জেলা জুড়ে সকল নেতাকর্মীর মাঝে উচ্ছাস, উদ্দীপনা বিরাজ করছে। মাঠে তৎপর হয়ে উঠেছে নেতৃত্ব প্রত্যাশীরা।

আগামী ২৩ শে এপ্রিল সিরাজগঞ্জ জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদপ্রার্থী হিসেবে সিরাজগঞ্জ পৌর যুবলীগের আহবায়ক মোঃ এমদাদুল হকের নাম শোনা যাচ্ছে। এমদাদুল হক সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের জুনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন। সর্বশেষ ২০১৭ সালের জেলা সম্মেলনেও তিনি সভাপতি প্রার্থী ছিলেন। পরবর্তীতে অনিবার্য কারনবশত সম্মেলন স্থগিত করা হয়। অপরদিকে সাধারন সম্পাদক পদপ্রার্থী হিসেবে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ একরামুল হকের নাম শোনা যাচ্ছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, একরামুল হক জেলা ছাত্রলীগের সফল সাধারন সম্পাদক হিসেবে সকলের কাছে সমাদৃত এক ছাত্রনেতা। সিরাজগঞ্জ জেলার মাদক নির্মুলেও একরামুল হক দীর্ঘদিন যাবৎ গুরুত্বপূর্ন ভুমিকা রেখে এসেছেন। এছাড়াও জেলার সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে একরামুল হকের গ্রহনযোগ্যতা অন্য সকলের চাইতে বেশি লক্ষ্য করা যাচ্ছে। সিরাজগঞ্জ জেলার যুব সমাজ একত্রিত হয়ে একরামুল হকের জন্য প্রচারে নেমেছে। ফেসবুক, টুইটার এবং সোস্যাল মিডিয়ায় একরামুল হকের প্রচারনা চোখে পড়ার মতো। সকল শ্রেনী পেশার মানুষও ব্যাক্তিগতভাবে একরামুল হকের প্রচারনায় অংশগ্রহন করছেন। সিরাজগঞ্জ-কামারখন্দ আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্নার বিশ্বস্ত হাতিয়ার একরামুল হক সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের দায়িত্ব পালনকালে সাংগঠনিকভাবে ছাত্রলীগকে উজ্জীবিত করেন এবং নিজের দক্ষতায় জেলা ছাত্রলীগকে শক্তিশালী করে গড়ে তোলেন। এছারাও মানবিক বিভিন্ন কর্মসূচীতে একরামুল হক সর্বদা সচেষ্ট থাকেন। বৃক্ষরোপন কর্মসূচি, রক্তদান কর্মসূচি, মাদক নির্মূল কর্মসূচি সহ বিভিন্ন মানবিক ও সামাজিক কর্মসূচিতে একরামুল হকের স্বতস্ফূর্ত উপস্থিতি তাকে যুব সমাজে জনপ্রিয় করে তুলেছে। সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগকে নিজ সাংগঠনিক দক্ষতায় অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া একরামুল হককে বর্তমান জেলার যুব সমাজের আইকন হিসেবে আখ্যায়িত করেন অনেকেই।

এছাড়াও জেলা যুবলীগের বর্তমান সাধারন সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাকিম সভাপতি পদপ্রার্থী এবং সিরাজগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি রাশেদ ইউসুফ জুয়েল সাধারন সম্পাদক পদপ্রার্থী বলে জানা গেছে।

গত ১৪ বছর যাবৎ সংগঠনের জেলা সভাপতি পদে রয়েছেন মইনুদ্দিন খান চিনু ও সাধারণ সম্পাদক পদে রয়েছেন অ্যাডভোকেট আব্দুল হাকিম। সর্বশেষ ২০০৫ সালে সিরাজগঞ্জ জেলা আওয়ামী যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘ ১২ বছর পর ২০১৭ সালের ১৫ এপ্রিল সম্মেলনের তারিখ ঘোষণা হয়। কিন্তু নির্ধারিত তারিখের আগ মুহূর্তে সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়।

সু/দে/ বিডিপ্রেস

Leave a Reply