কমল হাসান-'স্বাধীন ভারতের প্রথম জঙ্গি হিন্দু' বলায় জিভ কেটে দিতে চান মন্ত্রী - Bd Online News 24
Home » আন্তর্জাতিক » কমল হাসান-‘স্বাধীন ভারতের প্রথম জঙ্গি হিন্দু’ বলায় জিভ কেটে দিতে চান মন্ত্রী

কমল হাসান-‘স্বাধীন ভারতের প্রথম জঙ্গি হিন্দু’ বলায় জিভ কেটে দিতে চান মন্ত্রী

বলিউড অভিনেতা ও রাজনীতিবিদ কমল হাসান সম্প্রতি এক নির্বাচনী সভায় বলেছেন, স্বাধীন ভারতের প্রথম জঙ্গি একজন হিন্দু। এই মন্তব্যের প্রতিক্রিয়ায় তামিলনাড়ুর মন্ত্রী কেটি রজেন্ত্র ভালাজি বলেছেন, কমল হাসানের জিভ কেটে নেওয়া উচিত। তামিলনাড়ুর দুগ্ধ ও ডেয়ারি উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী ভালাজি বলেছেন, কমল হাসান বলেছেন ভারতের প্রথম উগ্রপন্থী ছিল একজন হিন্দু। এ মন্তব্যের কারণে তাঁর জিভ কেটে নেওয়া উচিত। উগ্রপন্থার কোনও ধর্ম হয়না, না হিন্দু, না মুসলিম, না ক্রিশ্চান।ভালাজির দাবি, কমল হাসানের পার্টি এমএনএম নিষিদ্ধ ঘোষিত করা হোক। নির্বাচন কমিশন যাতে কমল হাসানের বিরুদ্ধে ব্যবস্থা নেয় সে দাবিও জানান তিনি।

তিনি বলেন, সংখ্যালঘুদের ভোট পাওয়ার জন্য তিনি (কমল) এসব নাটক করছেন। হাসানের দল হিংসার বীজ বুনছে। এদের নিষিদ্ধ করা উচিত এবং নির্বাচন কমিশনের উচিত তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।এর আগে মোদিকে ‘আমাদের বাবা’ বলে উল্লেখ করে সংবাদ শিরোনামে এসেছিলেন ভালাজি। আরেকবার বলেছিলেন, বেসরকারি দুগ্ধ সরবরাহ সংস্থাগুলো তাদের পণ্য়ের স্থায়িত্ব বাড়ানোর জন্য রাসায়নিক মেশায়।

এর আগে শুক্রবার রাতে এক নির্বাচনী সভায় কমল হাসান বলেন, এটা মুসলিম অধ্যুষিত অঞ্চল বলে আমি এ কথা বলছি না, বলছি কারণ আমরা দাঁড়িয়ে আছি গান্ধীর মূর্তির সামনে। স্বাধীন ভারতের প্রথম জঙ্গি ছিল একজন হিন্দু, তার নাম নাথুরাম গডসে। সেখান থেকেই সম্ভবত সন্ত্রাসবাদ শুরু।এদিকে, কমল হাসানের মন্তব্যের নিন্দা করেছে বিজেপি। তবে কংগ্রেস এ তাঁর পাশে দাঁড়িয়েছে।কমল হাসানের বিরুদ্ধে যাঁরা সবার আগে মুখ খুলেছেন, তাঁদের একজন বিবেক ওবেরয়। মোদির বায়োপিকের এই অভিনেতা বলেছেন, শিল্পের মতোই সন্ত্রাসেরও ধর্ম নেই।

এবারের ভোটে বিজেপির হয়ে প্রচার করছেন বিবেক ওবেরয়। টুইটবার্তায় তিনি বলেছেন, ডিয়ার কামাল স্যার, আপনি একজন মহৎ শিল্পী। শিল্পের যেমন কোনও ধর্ম নেই, সন্ত্রাসেরও তেমন কোনও ধর্ম নেই! আপনি গডসেকে জঙ্গি বলতে পারেন, কিন্তু নির্দিষ্ট করে হিন্দু বলবেন কেন? কারণ, আপনি সংখ্যালঘু এলাকায় ভোট চাইতে গিয়েছেন?সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply

[X]