হিন্দু বন্ধুর বাড়িতে ইফতার করা যায় কি? - Bd Online News 24
Home » ধর্ম » হিন্দু বন্ধুর বাড়িতে ইফতার করা যায় কি?

হিন্দু বন্ধুর বাড়িতে ইফতার করা যায় কি?

উত্তর : তার বাসায় ইফতার করা যাবে। তবে, তাদের দ্বারা জবাই করা কোনো পশু-পাখির গোশত খাওয়া যাবে না। জবাই সংশ্লিষ্ট গোশত ছাড়া, বাইরে থেকে কেনা গোশত বা তাদের ঘরে তৈরি সবধরনের হালাল খাদ্য সামগ্রি দিয়েই ইফতার করা যাবে। সূত্র : জামেউল ফাতাওয়া, ইসলামী ফিক্হ ও ফাতাওয়া বিশ্বকোষ/ উত্তর দিয়েছেন : আল্লামা মুফতি উবায়দুর রহমান খান নদভী

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

কোন রোজাদারকে ইফতার করানো বড়ই সওয়াবের কাজ। এ প্রসঙ্গে বিশ্বনবী হযরত মুহাম্মদ সা. সুস্পষ্টভাবে বলেছেন, ক. যে লোক একজন রোজাদারকে ইফতার করাবে, তার জন্য সেই রোজাদারের মতোই সওয়াব দেয়া হবে। কিন্তু তাতে মূল রোজাদারের শুভ প্রতিফল এক বিন্দু কম হবে না। খ. রাসূলুল্লাহ সা. অপর এক হাদিসে বলেছেন, যে ব্যক্তি কোনো রোজাদারকে কিছু হালাল জিনিস খাইয়ে ও পান করিয়ে ইফতার করায় ফেরেশতাগণ রমজান মাসভরে তার প্রতি রহমত বর্ষণ করেন এবং হযরত জিব্রাঈল আ. কদর রাত্রিতে তার জন্য দোয়া করেন।

Leave a Reply

[X]