ভেঙেছে বাম হাত, ডান হাতে ব্যান্ডেজ ডাক্তারের! - Bd Online News 24
Home » চিকিৎসা » ভেঙেছে বাম হাত, ডান হাতে ব্যান্ডেজ ডাক্তারের!

ভেঙেছে বাম হাত, ডান হাতে ব্যান্ডেজ ডাক্তারের!

আম পাড়তে গাছে ওঠার পর পড়ে গিয়ে হাত ভেঙে যায় সাত বছর বয়সি ফায়জানের। পরে সরকারি হাসপাতালে গেলে ডাক্তার তার হাতে ব্যান্ডেজ করে দেন। তবে বিপত্তি হলো ফায়জানের ভেঙেছে বাম হার আর ডাক্তারে ব্যান্ডেজ করেছেন ডান হাতে। এ নিয়ে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যের দারভাঙা জেলায়।

জানা গেছে, গাছ থেকে পড়ে ফায়জানের বাঁ হাত ভেঙে যায়। অসহ্য যন্ত্রণার কাতরাচ্ছিল সেই বালক। তাকে দ্বারভাঙা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সংশ্লিষ্ট বিভাগের চিকিৎসকেরা ভুল হাতে প্লাস্টার করেছে বলে অভিযোগ উঠেছে।

আক্রান্ত ফায়জান জানিয়েছে, বাঁ হাত ভেঙেছে কিন্তু ওরা ডান হাতে প্লাস্টার করে দিলেন। প্লাস্টার করার সময় একাধিকবার সেই মারাত্মক ভুল বলার চেষ্টা করেছিল বলে দাবি করেছে ফায়জান। কিন্তু সেই কথায় কেউ কর্ণপাত করেনি বলে অভিযোগ তার। ফায়জানে কথায়, ‘আমি অনেকবার বলার চেষ্টা করেছিলাম যে আমার ভুল হাতে প্লাস্টার করা হচ্ছে। কিন্তু কেউ আমার কথায় কোনও গুরুত্ব দেয়নি’।

চিকিৎসকের কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলে ফায়জানের মা বলেন, ‘এটা গাফিলতির একটা চরম পর্যায়। হাসপাতাল থেকে আমাদের একটা ট্যাবলেটও দেওয়া হয়নি। সমগ্র ঘটনার তদন্ত হওয়া উচিত।’এই ভুল হাতে প্লাস্টার খবরটি প্রকাশ্যে আসতেই নড়ে বসেছে বিহারের স্বাস্থ্যমন্ত্রণালয়। রাজ্য স্বাস্থ্য অধিদপ্তর এবং মন্ত্রী মঙ্গল পাণ্ডে অবিলম্বে এই ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন।

এই ঘটনায় জড়িত সিকিৎসকসহ অন্যান্য ব্যক্তিদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন হাসপাতালের সুপার ডাঃ রঞ্জন প্রসাদ। তিনি বলেছেন, ‘এটা একটা অত্যন্ত নিন্দনীয় ঘটনা। যত দ্রুত সম্ভব আমি বিষয়টি সমাধান করার চেষ্টা করছি।’

Leave a Reply

[X]